ঢাকা, রবিবার, ১৯ মে, ২০২৪

রাজশাহীতে বাস-মাইক্রোবাস ও লেগুনার ত্রিমুখী সংঘর্ষে ১৭ জন নিহত

রাজশাহীর কাটাখালীতে বাস-মাইক্রোবাস ও লেগুনার ত্রিমুখী সংঘর্ষে ১৭ জন নিহত হয়েছেন। সংঘর্ষের সময় মাইক্রোবাসের সিলিন্ডার বিস্ফোরণ হলে আগুন লেগে যায়। এসময় যাত্রীদের শরীরে আগুন লেগে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় অধিকাংশদের। স্থানীয়রা কয়েকজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণ করে উদ্ধার অভিযান চালায়।


শুক্রবার (২৬ মার্চ) দুপুর পৌনে ২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। আহতদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের সবাই পরিবহন যাত্রী, তাদের পরিচয় জানা যায়নি। রাজশাহী মহানগর পুলিশের দেয়া তথ্যমতে, মাইক্রোবাসটি রংপুর থেকে রাজশাহীর উদ্দেশে আসছিল। প্রত্যক্ষদর্শীরা জানান, রাজশাহী থেকে হানিফ পরিবহনের একটি বাস ঢাকার দিকে যাচ্ছিল। একই সময় মাইক্রোবাসটি রাজশাহীর দিকে আসছিল।


দুপুর পৌনে একটার দিকে কাটাখালীর কাপাশিয়া এলাকায় দুটি গাড়ির সঙ্গে স্থানীয় একটি লেগুনার ত্রিমুখী সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসের সিলিন্ডার বিস্ফোরিত হয়ে ১১ জন ঘটনাস্থলেই পুড়ে মারা যান।


এ ঘটনায় ৮ জন গুরুতর আহত হন। স্থানীয়দের সহযোগিতায় আহতদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে ৬ জনের মৃত্যু হয়। এদিকে সড়ক দুর্ঘটনার খবর পেয়ে রাজশাহীর দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে মাইক্রোবাসের আগুন নিয়ন্ত্রণে আনে।


রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র রুহুল কুদ্দুস তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, নিহতদের সবার পরিচয় এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি। নিহতদের মধ্যে ৪ জন নারী, ২ জন শিশু এবং বাকি সকলে পুরুষ। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে পুলিশের এই কর্মকর্তা।

ads

Our Facebook Page